শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
ট্যাকটিক্যাল বেল্ট পরে মাঠে পুলিশ

ট্যাকটিক্যাল বেল্ট পরে মাঠে পুলিশ

অবশেষে পুলিশ সদস্যদের কাঁধে বা হাতে ভারী বন্দুক বহন করে দায়িত্ব পালনের দিন ফুরাল। ট্যাকটিক্যাল বেল্ট পরে বিজয় দিবসের প্রথম প্রহরেই দায়িত্ব পালনে মাঠে নামেন তারা। মাঠপর্যায়ে কাজ করার সময় পুলিশ সদস্যদের হাত খালি রাখতে উন্নত বিশ্বের আদলে এ ব্যবস্থা চালু করা হচ্ছে বলে গত মঙ্গলবার জানানো হয়।

গতকাল শাহবাগ ও রমনা এলাকায় ঘুরে ট্যাকটিক্যাল বেল্ট পরা অবস্থায় পুলিশ সদস্যদের কর্তব্য পালন করতে দেখা যায়। দুপুরে গুলশান থানাসংলগ্ন চেকপোস্টের সামনে ওই জোনের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী প্রাথমিক পর্যায়ে ৬৮ জন পুলিশ সদস্যকে টেকটিক্যাল বেল্ট অ্যান্ড অ্যাকসেসরিজ সরবরাহ করে এক সংবাদ সম্মেলন করেন। গুলশান বিভাগের ১৪৬ জন পুলিশ সদস্য এই বেল্ট পরে দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।

এ আগে গত মঙ্গলবার রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে আইজিপি বেনজীর আহমেদ জানান, প্রথমে ঢাকা মহানগর পুলিশের সাত হাজার ও চট্টগ্রাম মহানগর পুলিশের তিন হাজার পুলিশ সদস্যকে এই বেল্ট দেওয়া হবে।

গতকাল মৎস্য ভবনের সামনে ট্যাকটিক্যাল বেল্ট পরে কাজে নিয়োজিত ছিলেন এএসআই নাজমুল। রমনা বিভাগের পুলিশের উপকমিশনার সাজ্জাদুর রহমান বলেন, তার বিভাগের কনস্টেবলসহ ১২২ জন পুলিশ সদস্য ট্যাকটিক্যাল বেল্ট পরে দায়িত্ব পালন করছেন। ট্যাকটিক্যাল বেল্ট অ্যান্ড অ্যাকসেসরিজের মধ্যে রয়েছে- থাই হোলেস্টার উইথ আর্মস, এক্সপান্ডেবল ব্যাটন, হ্যান্ডকাফ, ওয়ারলেস, টর্চলাইট, ওয়াটার বটল ও মাইক্রোফোন। এখনো সেটের সঙ্গে মাইক্রোফোন সেট করা হয়নি। দুটি আগ্নেয়াস্ত্র রাখার স্থান রয়েছে। একটিতে পিস্তল রাখা হবে এবং অন্যটিতে এসএমজি রাখা হবে। বর্তমানে যারা দায়িত্ব পালন করছেন, তারা একটি আগ্নেয়াস্ত্র বহন করছেন।

শাহবাগ থানার পরিদর্শক তদন্ত আরিফুর রহমান সরদার বলেন, শাহবাগ মোড়, মৎস্য ভবনের সামনে, প্রেসক্লাব, মেডিক্যাল ও বিশ্ববিদ্যালয়ে তারা কাজ করছেন বেল্ট পরে।

পুলিশ সূত্রে জানা গেছে, ট্যাকটিক্যাল বেল্ট পরে সার্জেন্টরাও ডিউটি করছেন। ঢাকা মহানগর পুলিশের ১৩৫ জন এসআই, ১৭১ জন এএসআই এবং ৬৭ জন পুলিশ সদস্য বর্তমানে এই বেল্ট পরে দায়িত্ব পালন করছেন। ৩০ ডিসেম্বর পর্যন্ত পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম চলবে। এরপর পর্যায়ক্রমে তা সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com